ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

টানা ৪০ ওয়াক্ত নামাজ জামায়াতে পড়ে

চকরিয়া কাকারার ৫ কিশোর সাইকেল ও পুরস্কার পেল

cof

এইচ এম রুহুল কাদের, চকরিয়া :
টানা ৪০ওয়াক্ত নামাজ মসজিদে জামায়াতের সহিত আদায় করে বাসাইকেল ও বিভিন্ন ধরনের পুরস্কার পেয়েছে ৫কিশোর ।
৭ এপ্রিল বাদে জুমা চকরিয়া উপজেলার কাকারা মিনিবাজার জামে মসজিদে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কক্সবাজার পিটিআই স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক মোহাম্মদ হোছাইন, চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সরওয়ার আলম,কাকারা তাজুল উলুম দাখিল মাদ্রাসার সহ সুপার মাওলানা শাহাদাত হোসেন, মসজিদের মুতুয়াল্লাী,হাফেজ হারুন, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আমিন সাওদাগর,মরহুম আলহাজ্ব আবছার আহমদ সাওদাগর স্মৃতি সংসদ এর আয়োজনে সভাপতিত্ব করেন স্মৃতি সংসদের সভাপতি ডুলহাজারা ডিগ্রী কলেজের অধ্যাপক সাইফুল ইসলাম, এতে এলাকার বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

এসম বক্তারা বলেন, এই কদিনে তাদের শুধু নামাজই পড়ানো হয়নি। বরং সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজ সম্পর্কে জরুরি মাসলাআ-মাসায়েল শেখানো হতো এবং সেই সঙ্গে তালিম-তরবিয়ত ও নামাজের প্রতি মানুষকে আহ্বানের পাশাপাশি দ্বীনি ইসলাম সম্পর্কে শিক্ষা দেওয়া হতো।’

এতে এই মহতী কাজের উদ্যোক্তা অধ্যাপক সাইফুল ইসলাম ও খতিব সাহেবের ভূয়সী প্রশংসা করে বলেন, হুজুর ও সাইফুলের এ কার্যক্রম আমাদের বাচ্চাদের নামাজের প্রতি আগ্রহী করে তুলেছে। আমরা কিছুদিন ধরে লক্ষ্য করছি, আমাদের ছেলেরা নামাজে নিয়মিত আসছে। তাদের পদচারণায় মসজিদ সব সময় মুখরিত হয়ে থাকত। আমরা এই ধরনের নামাজের প্রতি বাচ্চাদের উৎসাহ দেয়া, এটার ধারাবাহিকতা কামনা করেন।

পাঠকের মতামত: